প্রথম শ্রেণির পদ চায় ফিজিওথেরাপিস্টরা

অনলাইন ডেস্ক
2020-10-21 09:15:59
প্রথম শ্রেণির পদ চায়  ফিজিওথেরাপিস্টরা

স্বাস্থ্যমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে মানববন্ধন ও পদযাত্রা করেছে বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়ন (বাপসু)। ফিজিওথেরাপিস্টদের জন্য প্রথম শ্রেণীর পদ তৈরিসহ সাত দফা দাবিতে এ মানববন্ধন করে সংগঠনটি।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন কর্মসূচি শেষে স্বাস্থ্য মন্ত্রণালয় অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করেন সংগঠনটির নেতারা।

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধনে ফিজিওথেরাপিস্টরা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বারবার আস্বাস দিলেও এখন পর্যন্ত তাঁদের দাবিগুলোর বিষয়ে কোন বাস্তাবায়ন দেখা যায়নি। এ জন্য মানববন্ধন ও আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন তারা।

সাত দফা দাবিগুলোর মধ্যে রয়েছে, অনতিবিলম্বে ফিজিওথেরাপিস্টদের জন্য প্রথম শ্রেণীর পদ সৃজন করে নিয়োগ প্রদান করা, বাংলাদেশ কলেজ অব ফিজিওথেরাপি ভবন নির্মাণ করা, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ইন্টার্ন ফিজিওথেরাপিস্টের ভাতা নির্ধারণ করা, ফিজিওথেরাপি ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার ন্যূনতম যোগ্যতা জিপিএ–৯ ইত্যাদি।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফিজিওথেরাপি স্টুডেন্ট ইউনিয়নের আহ্বায়ক নুজাইম খান প্রান্ত, আবু বক্কর সিদ্দিক, পার্থ কুমার সরকার, সালাউদ্দিন মুন প্রমুখ।


আরও দেখুন: