ওসমানী মেডিকেলে ছাত্ররাজনীতি নিষিদ্ধ

ডক্টর টিভি রিপোর্ট
2024-08-16 16:37:00
ওসমানী মেডিকেলে ছাত্ররাজনীতি নিষিদ্ধ

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ

এবার ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও একাডেমিক কাউন্সিলের সভাপতি অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্ব অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় যেসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে- 

 

১. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে উত্থাপিত শোকপ্রস্তাব সর্বস্মতিক্রমে গৃহীত হয়। শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যবৃন্দের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

 

২. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থীসহ সকল সকল শ্রেণী-পেশার মানুষদের সুচিকিৎসা নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়। একইসাথে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি সকল শ্রেণী-পেশার মানুষদের সুচিকিৎসা নিশ্চিত করার সিদ্ধান্ত নেয়া হয়। 

 

৩. সাধারণ শিক্ষার্থীদৈর ৬ দফা দাবি সম্বলিত আবেদনপত্র আলোচনা করে নিম্নলিখিত সিদ্ধান্ত নেয়া হয়-

 

ক). সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ক্যাম্পাস এবং হোস্টেলসমূহে রাজনৈতিক দলগুলোর নামে বেনামে রেঝুরবৃত্তিতে বা ক্লাবের নামে, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সকল প্রকার ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা হলো।

 

খ). সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের বৈধ শিক্ষার্থী ব্যতিত বহিরাগতদের অনুপ্রবেশ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হলো।

 

গ. সাধারণ শিক্ষার্থীদের পরীক্ষা, সিট, নিরাপত্তা ও অন্যান্য দাবিসমূহ বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

৪. সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ক্যাম্পাসে সকল চিকিৎসক-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বাংলাদেশ সার্ভিস রুলস অনুযায়ী সঠিকভাবে চাকুরিবিধিমালা মেনে চলার ও রাজনৈতিক দলসমূহের নামে লেজুরবৃত্তিতে সকল প্রকার রাজনৈতিক কার্যক্রম হতে বিরত থাকার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয় একাডেমিক কাউন্সিলে। 


আরও দেখুন: