ভারতের ইএসআই হাসপাতালে আগুন, মৃত্যু ১

অনলাইন ডেস্ক
2024-10-18 16:53:00
ভারতের ইএসআই হাসপাতালে আগুন, মৃত্যু ১

ভারতের পশ্চিমবঙ্গের শিয়ালদহের ইএসআই হাসপাতালে ভয়াবহ আগুন

ভারতের পশ্চিমবঙ্গের শিয়ালদহের ইএসআই হাসপাতালে ভয়াবহ আগুন লেগে একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) সকালে হাসপাতালটির পুরুষ সার্জিক্যাল বিভাগে এ দুর্ঘটনা ঘটে। শুক্রবার (১৮ অক্টোবর) সকালে আচমকাই হাসপাতালটিতে আগুন লেগে যায়। এর ফলে গোটা হাসপাতল ও শিয়ালদহ রেল স্টেশন চত্বর কালো ধোঁয়ায় ঢেকে যায়।

 

মৃত ব্যক্তির পরিবারের দাবি, ধোঁয়ায় দমবন্ধ হয়ে তাদের ক্যান্সারে আক্রান্ত স্বজনের মৃত্যু হয়েছে। তবে হাসপাতালের সুপার অদিতি দাস বলছেন, ওই ব্যক্তি গুরুতর অসুস্থ ছিলেন। আগুনের ধোয়ার কারণে নয়, শ্বাসকষ্টজনিত সমস্যায় ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

 

এদিকে আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। দ্রুততার সঙ্গে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। প্রায় ৮০ জন রোগীকে নিচে নামিয়ে আনা হয়। কয়েকজন রোগীকে মানিকতলার ইএসআই হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

 

আগুন লাগার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি স্বাস্থ্যকর্মী ও রোগীদের সঙ্গে কথা বলেন। মন্ত্রী জানিয়েছেন, দমকল বাহিনীর সদস্যরা যথেষ্ট তৎপরতার সঙ্গে কাজ করেছেন। আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।


আরও দেখুন: