ভারতে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যা, মেডিকেল কলেজের অধ্যক্ষের পদত্যাগ

অনলাইন ডেস্ক
2024-08-12 16:43:00
ভারতে নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যা, মেডিকেল কলেজের অধ্যক্ষের পদত্যাগ

ভারতের পশ্চিমবঙ্গে পোস্টগ্র্যাজুয়েট নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে পড়েছে কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালসহ রাজ্যের বিভিন্ন সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল

ভারতের পশ্চিমবঙ্গে পোস্টগ্র্যাজুয়েট নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে পড়েছে কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালসহ রাজ্যের বিভিন্ন সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল। কর্মবিরতি পালন করছেন বিভিন্ন হাসপাতালের চিকিৎসকরা। এদিকে চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সোমবার (১২ আগস্ট) পদত্যাগ করেছেন আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. সন্দীপ ঘোষ।

 

ইতোমধ্যে ধর্ষণের অভিযোগে কলকাতার সিভিক পুলিশ সঞ্জয় রায়কে গ্রেপ্তার করা হয়েছে। সঞ্জয় রায়ও ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে বলেছেন, ‘আমাকে ফাঁসি দেওয়া হোক।’

 

কলকাতা পুলিশ ও গণমাধ্যমের খবরে জানা যায়, গত বৃহস্পতিবার রাতের ট্রেইনি হিসেবে দায়িত্বে ছিলেন ওই পোস্টগ্র্যাজুয়েট ছাত্রী। দিবাগত রাত দুইটায় বাইরে থেকে খাবার এনে নৈশভোজ সারেন আরও দুই বন্ধুর সঙ্গে। এরপর তিনি জরুরি বিভাগ ভবনের চারতলার একটি সেমিনার কক্ষে বিশ্রাম নিতে যান। পরদিন শুক্রবার সকাল আটটা নাগাদ তাঁর নিথর দেহ দেখতে পান হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীরা।

 

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার সোদপুরে বাড়ি ওই ছাত্রীর। মা–বাবার একমাত্র সন্তান ওই চিকিৎসক। তিনি এমবিবিএস পাস করার পর আর জি কর মেডিকেল কলেজে চেস্ট মেডিসিন বিভাগে পোস্টগ্র্যাজুয়েট করছিলেন। ছিলেন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।


আরও দেখুন: