গাজার হাসপাতালে ফের ইসরায়েলি তাণ্ডব, হতাহত অনেক

অনলাইন ডেস্ক
2024-02-16 12:57:17
গাজার হাসপাতালে ফের ইসরায়েলি তাণ্ডব, হতাহত অনেক

জিম্মি উদ্ধারের নামে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহরের আল নাসের হাসপাতালে ভয়াবহ নারকীয়তা তান্ডব চালিয়েছে ইসরায়েলি বাহিনী

এবার জিম্মি উদ্ধারের নামে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহরের আল নাসের হাসপাতালে ভয়াবহ নারকীয়তা তান্ডব চালাল ইসরায়েলি বাহিনী। এতে অনেক নিরীহ ফিলিস্তিনি হতাহত হয়েছেন। হাজার হাজার রোগীভর্তি চিকিৎসাকেন্দ্রটিকে জরুরি ভিত্তিতে খালি করে দেয়ারও নির্দেশ দিয়েছে আইডিএফ। অভিযানকে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন ও ‘যুদ্ধাপরাধ’  বলে আখ্যা দিয়েছে গাজা প্রশাসন। সূত্র: বিবিসি, আল জাজিরা

হামাস নির্মূলের নামে গাজায় বিগত চার মাসের অধিক সময় আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। হাজার হাজার বেসামরিক নাগরিককে হত্যা, লাখ লাখ মানুষকে বাস্তুচ্যুত করেও শান্ত হচ্ছে না নেতানিয়াহু প্রশাসন। দিনকে দিন বাড়িয়েই চলেছে বর্বরতার মাত্রা।

জিম্মি উদ্ধারের নামে হাসপাতালটিতে ব্যাপক অভিযান চালিয়েছে দখলদার বাহিনী। মেশিনগান, ট্যাংকসহ ভারি যুদ্ধাস্ত্র নিয়ে চারপাশ থেকে ঘিরে রেখেছে চিকিৎসাকেন্দ্রটি। ইসরাইলি জিম্মিদের সন্ধানে হাসপাতালের ভেতরেও চালায় ব্যাপক অভিযান।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, হাসপাতালের একটি দেয়াল গুড়িয়ে দিয়েছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। টার্গেট করে হামালা চালানো হয়, সেখানকার অসংখ্য তাঁবু আর রোগী বহনকারী অ্যাম্বুলেন্সকে। 


আরও দেখুন: