ভুয়া ওষুধ সরবরাহের ঘটনায় শ্রীলঙ্কার সাবেক স্বাস্থ্যমন্ত্রী গ্রেফতার

অনলাইন ডেস্ক
2024-02-04 16:51:46
ভুয়া ওষুধ সরবরাহের ঘটনায় শ্রীলঙ্কার সাবেক স্বাস্থ্যমন্ত্রী গ্রেফতার

সরকারি হাসপাতালে ভুয়া ওষুধ সরবরাহের অভিযোগে শ্রীলঙ্কার পরিবেশমন্ত্রী কেহেলিয়া রামবুকওয়েলাকে গ্রেফতার করেছে পুলিশ

সরকারি হাসপাতালে ভুয়া ওষুধ সরবরাহের অভিযোগে শ্রীলঙ্কার পরিবেশমন্ত্রী কেহেলিয়া রামবুকওয়েলাকে গ্রেফতার করেছে পুলিশ। দেশটির সরকারি হাসপাতালগুলোতে যখন ওইসব ভুয়া ওষুধ সরবরাহ করা হয়, সে সময় তিনি স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন। সূত্র: এএফপি। 

প্রতিবেদনে বলা হয়েছে, জীবনরক্ষাকারী ভুয়া ওষুধ সরবরাহ মামলার আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী কেহেলিয়া রামবুকওয়েলাকে আটকে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি হাসপাতালে ভুয়া ওষুধ সরবরাহের ঘটনার তদন্ত চলমান রয়েছে।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা জানান, ভুয়া ওষুধ হাসপাতালগুলোতে সরবরাহ করা হয়েছিল জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে। সে সময় অনেক রোগীই পার্শ্বপ্রতিক্রিয়ার অভিযোগ করেন। তবে সেসব ওষুধ খেয়ে কারো মৃত্যু হয়েছে কি না তা জানা সম্ভব হয়নি।

শ্রীলঙ্কার ক্রিমিনাল ইনভেস্টিগেশন বিভাগ শুক্রবার রামবুকওয়েলাকে জিজ্ঞাসাবাদ শুরু করে ও তাকে কলম্বোর মালিগাকান্দা ম্যাজিস্ট্রেট আদালতে নিয়ে যায়। এরপর বিচারক তাকে গ্রেফতারের নির্দেশ দেন।

ইতোমধ্যে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরও বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। 

প্রসঙ্গতঃ ২০২২ সালের এপ্রিলে দেউলিয়া হয়ে যায় শ্রীলঙ্কা। ব্যর্থ হয় বিদেশি ঋণ পরিশোধে। সে সময় চরম অর্থনৈতিক সংকটের মধ্যে দেখা যায় ওষুধের ঘাটতি।


আরও দেখুন: