ফিলিস্তিন সীমান্তে ফিল্ড হাসপাতাল তৈরি করছে মিশর

অনলাইন ডেস্ক
2023-11-02 16:12:53
ফিলিস্তিন সীমান্তে ফিল্ড হাসপাতাল তৈরি করছে মিশর

গাজা উপত্যকা সংলগ্ন সীমান্তে ফিল্ড হাসপাতাল তৈরি করছে মিশরের উত্তর সিনাইয়ের স্বাস্থ্য অধিদপ্তর

ফিলিস্তিনি ভূখণ্ডে চলমান ইসরায়েলি হামলায় আহতদের চিকিৎসা দিতে গাজা উপত্যকা সংলগ্ন সীমান্তে ফিল্ড হাসপাতাল তৈরি করছে মিশরের উত্তর সিনাইয়ের স্বাস্থ্য অধিদপ্তর। সূত্র : মিশরের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আল-আহরাম।  

উত্তর সিনাই গভর্নরেটের সেক্রেটারি-জেনারেল ওসামা আল-গন্দুর বলেছেন, আহত ফিলিস্তিনিদের মিশরে প্রবেশের অনুমতি দেওয়া হলে তাদের স্বাস্থ্য সুবিধা দিতে প্রস্তুত রয়েছেন তারা।


আল-আহরামের বরাত দিয়ে তিনি বলেন, শেখ জুয়েদ এবং আরিশ শহরে (সিনাইয়ে) আহতদের সঙ্গে যারা আছেন তাদের থাকার জন্য তিনটি স্থান বরাদ্দ করা হয়েছে। ফিল্ড হাসপাতালটিতে শেষ মুহূর্তের কাজ করা হচ্ছে।


গত ১৭ অক্টোবর অবরুদ্ধ গাজা উপত্যকায় আল-আহলি আরব হাসপাতালে ইসরায়েলি হামলায় অন্তত পাঁচশ লোকের প্রাণ হারায়। এর পরে গত ২০ অক্টোবর ফোনে আল-কুদস হাসপাতাল পরিচালককে এক ইসরায়েলি সেনা হুঁশিয়ারি দেন, ‘যদি হাসপাতাল খালি না করো, তাহলে (করুণ) পরিণতি ভোগ করতে হবে’।


গাজায় টানা ২৫ দিনের ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৮ হাজার ৫২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মধ্যে ৩ হাজার ৫৪২ শিশু ও ২ হাজার ১৮৭ জন নারী। নিহত ব্যক্তিদের মধ্যে ১৩০ জন স্বাস্থ্যকর্মীও রয়েছেন।


আরও দেখুন: