ফিলিস্তিনকে সমর্থন করায় ইসরায়েলি ডাক্তার গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
2023-10-21 21:43:35
ফিলিস্তিনকে সমর্থন করায় ইসরায়েলি ডাক্তার গ্রেপ্তার

প্রখ্যাত ইসরায়েলি গায়িকা ডা. দালাল আবু আমনেহ

ফিলিস্তিন-ইসরায়েল চলমান যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করায় গ্রেপ্তার করা হয়েছে প্রখ্যাত  ইসরায়েলি গায়িকা ডা. দালাল আবু আমনেহকে। উত্তর ইসরায়েলের নাজারেথ শহর থেকে তাকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি পুলিশ। মঙ্গলবার (১৯ অক্টোবর) তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলুকে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। একই খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম রয়টার্স। 

প্রকাশিত খবরে বলা হয়েছে, চলমান যুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগে জনপ্রিয় গায়িকা ডা. দালাল আবু আমনেহকে সোমবার গ্রেপ্তার করেছে ইসরায়েলি পুলিশ। পুলিশের দাবি, আরব সমাজের প্রভাবশালী এই ব্যক্তি তার সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট দিয়েছেন। এসব পোস্টে ইসরাইলের বিপক্ষে গিয়ে ফিলিস্তিনকে সমর্থন জানান তিনি। প্রথমে তাকে আটক করে থানায় আনা হয়, জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করা হয়। জননিরাপত্তা লঙ্ঘন হওয়ার আশঙ্কা থেকে এ গায়িকাকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গেছে, ডা. আমনেহ একটি দাতব্য সংস্থায় কাজ করেন।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দুটি পোস্টে গাজায় কাজ করা সেই দাতব্য সংস্থায় তার কাজের বর্ণনা দিয়েছিলেন। সেখানে আরও লিখেছিলেন, স্রষ্টা আমাকে সাহায্য ও করুণা দিন এবং সৃষ্টিকর্তা ছাড়া আর কেউই বিজয়ী হতে পারে না। তিনিই একমাত্র জয়ী। এরপরই জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হয় গায়িকা ডা. আমনেহকে। ব্যক্তিগত জীবনে কবি আনন আব্বাসীকে বিয়ে করেছেন। তাদের দুইটি পুত্র সন্তান রয়েছে।


আরও দেখুন: