৭ দিনের মধ্যে দাবী আদায় না হলে আবারও কর্মবিরতি : খুলনা বিএমএ’র সভাপতি

অনলাইন ডেস্ক
2023-03-04 18:37:25
৭ দিনের মধ্যে দাবী আদায় না হলে আবারও কর্মবিরতি : খুলনা বিএমএ’র সভাপতি

৭ দিনের মধ্যে দাবী আদায় না হলে আবারও কর্মবিরতিতে ফেরার ঘোষণা দিয়েছেন খুলনা জেলা বিএমএ’র সভাপতি ডা. বাহারুল আলম।

৭ দিনের মধ্যে দাবী আদায় না হলে আবারও কর্মবিরতিতে ফেরার ঘোষণা দিয়েছেন খুলনা জেলা বিএমএ’র সভাপতি ডা. বাহারুল আলম। আজ শনিবার (৪ মার্চ) বিকেল ৫টার কিছুক্ষণ পর নিজ ফেসবুকওয়ালে এ বিষয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেখানে তিনি লিখেছেন,  আন্দোলনের শক্তি ও গতি সঞ্চারের প্রয়োজনে কেবল কর্মবিরতি ৭ দিন স্থগিত করা হল।  আন্দোলনের অন্যান্য কর্মসূচি অপরিবর্তিত থাকবে। 

ডা. বাহারুল লিখেছেন, আত্মস্বীকৃত অপরাধী সাতক্ষীরা জেলায় কর্মরত পুলিশের এএসআই নাইম ও তার স্ত্রী সহ অন্যান্য আসামীদের বিরুদ্ধে হক নার্সিং হোমে অপারেশন থিয়েটারে প্রবেশ করে ডা আবদুল্লাহ-কে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রেক্ষিতে যে মামলা দায়ের করা হয়েছে -

১) উক্ত মামলায় পুলিশ পরিচয়ের আসামীকে বরখাস্ত করা,

২) তার বিরুদ্ধে চার্জশিট প্রস্তুত করা

৩) গ্রেপ্তার করে বিচারে সোপর্দ করা-

-এর জন্য পুলিশ প্রশাসন খুলনা মেয়রের কাছে ৭ দিন সময় চেয়েছে ও অঙ্গীকার করেছে।
চিকিৎসকদের কর্মবিরতির প্রতিবাদে খুলনা শিববাড়ির মোড়ে নাগরিক সমাজ মানববন্ধন করায় এবং প্রচার মাধ্যমে রোগীদের চিকিৎসা না পাওয়ার আহাজারির প্রেক্ষিতে খুলনা বিএমএ, বিপিএমপিএ ও ক্লিনিক মালিক সমিতির যৌথ সিদ্ধান্তে ৭ দিনের জন্য কর্মবিরতি স্থগিত করেছে।

ডা. আব্দুল্লাহকে প্রহার করার প্রেক্ষিতে আত্মস্বীকৃত অপরাধীর শাস্তির আওতায় আনার প্রক্রিয়া শুরু না করা ও চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তার দাবীতে যে আন্দোলন শুরু হয়েছে সে আন্দোলন অপরিবর্তিত অবস্থায় চলমান থাকবে। সকল বিএমএ শাখা, চিকিৎসকদের বিভিন্ন সোসাইটি, UHFPO ফোরাম সহ সর্বস্তরের চিকিৎসকদের এ আন্দোলনের প্রতি সমর্থন ও কর্মসূচি গ্রহণ অব্যাহত রাখার অনুরোধ জানাচ্ছি। এ আন্দোলনে সমগ্র বাংলাদেশে চিকিৎসকদের ঐক্য গড়ে উঠলে “কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয়”, আন্তঃক্যাডার বৈষম্য ও চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তার দাবী অর্জন করা সহজ হবে। মনোবল অক্ষুণ্ণ রেখে নিজেদের মধ্যে বিভেদ ভুলে ঐক্য গড়ে উঠলে শক্তির জন্ম হবে। বিজয়ের জন্য ঐক্যের বিকল্প নাই।

* ৭ দিন পরে দাবী আদায় না হলে পূর্বের ন্যায় আমরা আবারও কর্মবিরতির কর্মসূচিতে ফিরে আসব। কর্মবিরতি স্থগিত হওয়ার পর পুনরায় কর্মবিরতিতে ফিরে আসার ক্ষেত্রে আগামী রবিবার সমগ্র বাংলাদেশের চিকিৎসকরা উদাহরণ সৃষ্টি করবে। সকলের প্রতি সংগ্রামী শুভেচ্ছা , ভালবাসা ও কৃতজ্ঞতা। লড়াই নিরন্তর ………

(পূর্বঘোষিত ০৪-০৩- ২০২৩ এর কর্মসূচি আগামী শনিবার ১১-০৩-২০২৩ অনুষ্ঠিত হবে )


আরও দেখুন: