চীনে একদিনে ৩৩ হাজার করোনা শনাক্ত

অনলাইন ডেস্ক
2022-11-25 16:06:28
চীনে একদিনে ৩৩ হাজার করোনা শনাক্ত

চীনে বৃহস্পতিবার ৩২ হাজার ৬৯৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে

চীনে টানা দ্বিতীয় দিনের মতো দৈনিক কভিড-১৯ রোগী শনাক্তের নতুন রেকর্ড হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

বিদেশ থেকে আগত রোগী বাদ দিয়ে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) চীনে স্থানীয়ভাবে সংক্রমিত ৩২ হাজার ৬৯৫ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৩১ হাজার ৪৪৪। খবর রয়টার্সের।

শনাক্তদের মধ্যে ৩ হাজার ৪১ জনের দেহে কভিডের উপসর্গ মিলেছে। ২৯ হাজার ৬৫৪ জন উপসর্গহীন। চীনে শনাক্ত রোগীদের এই দুই ক্যাটাগরিতে হিসাব করা হয়।

দেশটিতে এখন দক্ষিণাঞ্চলীয় শহর গুয়াংজু এবং দক্ষিণ-পশ্চিমের চংকিংয়ে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে। বড় প্রাদুর্ভাব সুদূরপ্রসারী হওয়ায় কর্তৃপক্ষও এই দুই শহরের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা নিয়ে চিন্তিত।

এর বাইরে চেংদু, জিনান, লানঝু, জিয়ান ও উহানের মতো শহরগুলোতেও প্রতিদিন কয়েকশ’ করে রোগী শনাক্ত হচ্ছে। আগের দিনের চেয়ে চারগুণ বেড়ে বৃহস্পতিবার শিজিয়াজুয়াং শহরে ৩ হাজার ১৯৭ রোগী শনাক্ত হয়েছে।

রাজধানী বেইজিংয়েও এদিন উপসর্গসহ ৪২৪ এবং উপসর্গহীন ১ হাজার ৪৩৬ রোগী শনাক্ত হয়েছে বলে স্থানীয় প্রশাসনের দেওয়া তথ্যে দেখা যাচ্ছে। আগের দিন উপসর্গসহ ৫০৯ এবং উপসর্গহীন ১ হাজার ১৩৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছিল।

প্রাদুর্ভাব মোকাবেলায় এশিয়ার শীর্ষ অর্থনীতির দেশটিকে এখন বিভিন্ন শহরে ব্যাপক বিধিনিষেধ জারি করতে হচ্ছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বৃহস্পতিবারের নতুন স্থানীয় কভিড-১৯ সংক্রমণের রেকর্ড মধ্য-এপ্রিলের রেকর্ড ভেঙেছে, যখন চীনের বাণিজ্য কেন্দ্র সাংহাই শহরজুড়ে দেওয়া লকডাউনে অচল হয়ে পড়েছিল। তখন আড়াই কোটি বাসিন্দার শহরটি দুই মাস ধরে লকডাউনে ছিল।


আরও দেখুন: