কাতার বিশ্বকাপ দেখতে লাগবে না করোনা টেস্ট

অনলাইন ডেস্ক
2022-10-28 13:37:57
কাতার বিশ্বকাপ দেখতে লাগবে না করোনা টেস্ট

নিয়মটি চালু হবে আগামী ১ নভেম্বর, যখন থেকে কাতারে শুধুমাত্র হায়া কার্ডধারীরাই ঢুকতে পারবেন

কাতার বিশ্বকাপের আর বাকি মাত্র ২৩ দিন। এর ঠিক আগে আয়োজক কাতার দিল নতুন এক ঘোষণায় বলেছে, বিশ্বকাপের দর্শনার্থীদের জন্য করোনা পরীক্ষা করা বাধ্যতামূলক থাকছে না।

কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার এক বিবৃতিতে জানিয়েছে, কাতারে আসার আগে বিশ্বকাপের দর্শনার্থীদের আর কভিড-১৯ পিসিআর কিংবা র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করতে হবে না। এই নিয়ম কার্যকর হবে আগামী ১ নভেম্বর থেকে।

এর আগে গেল মাসে কাতার ঘোষণা দিয়েছিল, করোনা টিকা আর বাধ্যতামূলক নয়। ফলে বিশ্বকাপের জন্য কাতার ভ্রমণে আগ্রহী ১০ লাখের বেশি দর্শককে করোনা টিকা না নিলেও খেলা দেখার অনুমতি মেলে।

করোনা মহামারীর পর কাতার বিশ্বকাপই হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসর, যেখানে থাকছে দর্শকদের পূর্ণ প্রবেশাধিকার। এর আগে গেল বছর অলিম্পিক গেমসে কোনো দর্শকের প্রবেশাধিকার দেওয়া হয়নি।

বিবৃতিতে আরও জানানো হয়, কাতারের নাগরিক ও সেখানে বসবাসকারীদের জন্যও বাইরে থেকে দেশে ফিরলে পিসিআর কিংবা র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে হবে না।

নিয়মটি চালু হবে আগামী ১ নভেম্বর, যখন থেকে কাতারে শুধুমাত্র হায়া কার্ডধারীরাই ঢুকতে পারবেন। এরপর থেকে ডিসেম্বর পর্যন্ত হায়া কার্ডকেই দেশটিতে ঢোকার জন্য বাধ্যতামূলক ডকুমেন্ট গণ্য করা হবে। এটি কেবল খেলোয়াড়, স্টাফ, ম্যাচ অফিসিয়াল, গণমাধ্যমকর্মী, বিশ্বকাপের টিকিটধারী ও তাদের অতিথিদেরই দেওয়া হয়েছে।


আরও দেখুন: