থাইল্যান্ডে সাবেক পুলিশের গুলিতে ২৩ শিশুসহ নিহত ৩৭

অনলাইন ডেস্ক
2022-10-07 12:21:01
থাইল্যান্ডে সাবেক পুলিশের গুলিতে ২৩ শিশুসহ নিহত ৩৭

ওই পুলিশ সদস্য ঘটনাস্থল থেকে বাড়িতে গিয়ে তার স্ত্রী-সন্তানকে হত্যা শেষে নিজেও আত্মহত্যা করেন

থাইল্যান্ডের একটি ডে কেয়ার সেন্টারে বন্দুকধারীর গুলিতে ২৩ শিশুসহ ৩৭ জন নিহত হয়েছেন। দেশটির উত্তর-পূর্বাঞ্চলের নং বুয়া লাম্পুতে বৃহস্পতিবার এ হামলার ঘটনা ঘটে। খবর বিবিসির।

পুলিশ কর্মকর্তা জ্যাকরাপাত উইজিতওয়াইতায়া জানিয়েছেন, ৩৪ বছর বয়সী পুলিশের সাবেক এক সদস্য স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে এ হামলা চালায়।

রয়্যাল থাই পুলিশের উপ-প্রধান সুরচাতে হাকপার্ন জানান, ওই পুলিশ সদস্য ঘটনাস্থল থেকে পালিয়ে নিজ বাড়িতে গিয়ে তার স্ত্রী-সন্তানকে হত্যা শেষে নিজেও আত্মহত্যা করেন। এ সময় আরও ১০ জন আহত হন। তাদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর।

পুলিশ বলছে, হামলার কারণ এখনো স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে, হামলাকারী সাবেক পুলিশ সদস্য পানায়া কামরাব মাদকাসক্ত ছিলেন। এর আগে একই কারণে চাকরি থেকে বরখাস্ত হন তিনি। মাদক মামলায় শুক্রবার তার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল।

দেশটির প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান-ওচা ‘ভয়াবহ’ হামলার তদন্তের নির্দেশ দিয়েছেন। হামলার পর কর্তৃপক্ষ ওই এলাকার সব ডে কেয়ার সেন্টার বন্ধ করে দিয়েছে।

থাইল্যান্ডে গত মাসে ব্যাংককের একটি সামরিক স্থাপনায় এক সেনা তার দুই সহকর্মীকে গুলি করে হত্যা করেন। ২০২০ সালে থাইল্যান্ডের উত্তর-পূর্বে নাখোন রাতচাসিমাতে গুলি করে ২৯ জনকে হত্যা করা হয়।


আরও দেখুন: