ভারতে ফের বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬

অনলাইন ডেস্ক
2022-09-23 12:08:39
ভারতে ফের বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের মধ্যে ১২ জনই কেরালা রাজ্যের

ভারতে নতুন করে করোনা সংক্রমণ বেড়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) একদিনে ৫ হাজার ৪৪৩ করোনা রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। এই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ২৬ জন। খবর এনডিটিভির।

শুক্রবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের মধ্যে ১২ জনই কেরালা রাজ্যের। দেশজুড়ে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৪৬ হাজার ৩৪২ জন।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, করোনা সংক্রমণ থেকে সেরে ওঠার হার ৯৮ দশমিক ৩১ শতাংশ। দৈনিক সংক্রমণের হার ১ দশমিক ৬১ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ১ দশমিক ৭৩ শতাংশ।

নতুন করে ২৬ জনের মৃত্যুর পর ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৮ হাজার ৪২৯ জনে। ইতিমধ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৩৯ লাখ ৭৮ হাজার ২৭১ জন। দেশটিতে করোনায় মৃত্যুহার রেকর্ড করা হয়েছে ১ দশমিক ১৯ শতাংশ।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে করোনার টিকাদান কার্যক্রমের আওতায় এ পর্যন্ত ২১৭ কোটি ১১ লাখ টিকা দেওয়া হয়েছে।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে সর্ব প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছিল। এরপর ২০২০ সালের মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা রোগটিকে ‘বৈশ্বিক মহামারী’ ঘোষণা করে।


আরও দেখুন: