ফিনল্যান্ড প্রধানমন্ত্রীর মাদক পরীক্ষা

অনলাইন ডেস্ক
2022-08-20 17:05:32
ফিনল্যান্ড প্রধানমন্ত্রীর মাদক পরীক্ষা

৩৬ বছর বয়সী প্রধানমন্ত্রী মারিন মাদক গ্রহণের কথা অস্বীকার করে বলেছেন, তিনি শুধু অ্যালকোহল পান করেছেন

পার্টিতে অংশ নিয়ে নাচগান করার একটি ভিডিও প্রকাশিত হওয়ার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন। তিনি ওই পার্টিতে মাদকসেবন করেছেন কি না, তা নিশ্চিতে স্বেচ্ছায় মাদক পরীক্ষা করানোর আহ্বান জানান বিরোধীরা।

জোট সরকারের নেতাদের কেউ কেউ একই কথা বলছেন। তবে পার্টিতে মাদক গ্রহণের অভিযোগ অস্বীকার করেছেন প্রধানমন্ত্রী মারিন। তিনি বলেছেন, মাদক পরীক্ষা করিয়েছেন তিনি। আগামী সপ্তাহে এর ফল জানা যাবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে সান্না মারিন এবং তার বন্ধুদের একটি পার্টিতে নাচতে ও গাইতে দেখা গেছে। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর বিরোধী দলগুলোর সমালোচনার মুখে পড়েন মারিন।

১৮ আগস্ট সাংবাদিকদের প্রধানমন্ত্রী মারিন বলেন, আমার লুকানোর কিছু নেই। আমি মাদকসেবন করিনি। তাই পরীক্ষা করাতে আমার কোনো সমস্যা নেই। তিনি আরও বলেন, বন্ধুদের সঙ্গে তিনি একটি সন্ধ্যা কাটাচ্ছিলেন এবং ভিডিওটি তার ব্যক্তিগত অনুষ্ঠান থেকে ধারণ করা হয়েছিল।

ভিডিওতে মারিনের নাচকে প্রধানমন্ত্রীর জন্য অনুপযুক্ত আচরণ বলে কেউ কেউ সমালোচনা করেছেন। তবে অনেকেই অনুষ্ঠান উপভোগ করা মারিনের ব্যক্তিগত অধিকার বলেও মত দিয়েছেন।

মারিনের জোট সরকারের অংশ সেন্টার পার্টির সংসদ সদস্য মিককো কারনা এক টুইটে বলেন, নেতার জন্য স্বেচ্ছায় মাদক পরীক্ষা করা বুদ্ধিমানের কাজ হবে।

৩৬ বছর বয়সী মারিন মাদক গ্রহণের কথা অস্বীকার করে বলেন, তিনি শুধু অ্যালকোহল পান করেছেন। মারিন অবশ্য তার দলের সমর্থন পাচ্ছেন। সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির পার্লামেন্টারি গ্রুপের প্রধান অ্যান্টি লিন্ডটম্যান বলেন, ব্যক্তিগত অনুষ্ঠানে বন্ধুদের সঙ্গে নাচানাচিতে বড় ধরনের কোনো সমস্যা দেখেন না তিনি।

২০১৯ সালের ডিসেম্বর থেকে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন মারিন। আগেও তিনি সরকারি বাসভবনে পার্টি করে সমালোচনার মুখে পড়েছিলেন।


আরও দেখুন: