আবার করোনায় আক্রান্ত জো বাইডেন

অনলাইন ডেস্ক
2022-07-31 12:21:10
আবার করোনায় আক্রান্ত জো বাইডেন

নয় দিনের মাথায় শনিবার আবার বাইডেনের শরীরে কভিড শনাক্ত হলো

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অবশ্য তার শরীরে কোনো উপসর্গ নেই এবং তিনি ভালো আছেন। শনিবার (৩০ জুলাই) হোয়াইট হাউসের চিকিৎসকের বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে বলে খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

গত ২১ জুলাই বাইডেনের দেহে করোনাভাইরাস ধরা পড়ে, সে সময় তার ‍উপসর্গ মৃদু ছিল বলে জানায় হোয়াইট হাউস। আইসোলেশনে থেকে কাজ চালিয়ে যাওয়া বাইডেন অল্প কয়েকদিনের মধ্যে শনাক্তকরণ পরীক্ষায় নেগেটিভও হয়ে যান। তবে নয় দিনের মাথায় শনিবার আবার বাইডেনের শরীরে কভিড শনাক্ত হলো।

প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তদের দেহে বিরল ক্ষেত্রে সুস্থ হওয়ার অল্প কয়েকদিনের মধ্যে কভিড ফিরে আসে, বাইডেনের বেলায়ও তেমনটিই ঘটেছে বলে মনে করছেন হোয়াইট হাউসের চিকিৎসক ড. কেভিন ও’কনর।

বাইডেন নিজেও টুইট করে তার কভিড পজিটিভ হওয়ার খবর দিয়েছেন। তিনি বলেছেন, খুবই অল্প সংখ্যক মানুষের ক্ষেত্রে এমনটা ঘটে। কোনো উপসর্গ নেই, তাও আমার আশপাশের মানুষদের নিরাপত্তার কথা ভেবে আমি আইসোলেশনে যাচ্ছি। কাজ করে যাচ্ছি, শিগগিরই রাস্তায় ফিরব।

উপসর্গ না থাকায় আগেরবার কভিড আক্রান্ত হওয়ার পর ৭৯ বছর বয়সী বাইডেনের যে চিকিৎসা হয়েছে, তা পুনরায় শুরুর পরিকল্পনা নেই বলে জানিয়েছেন তার চিকিৎসক ও’কনর।

টিকার ডোজ সম্পূর্ণ করা ও দুইবার বুস্টার নেওয়া বাইডেন ২১ জুলাই কভিড আক্রান্ত হওয়ার পর এন্টিভাইরাল ওষুধ পাক্সলোভিড সেবন করেছিলেন। যে কভিড রোগীরা পাক্সলোভিড নেন তাদের কারও কারও ক্ষেত্রে কভিড-১৯ অল্প কদিনের মধ্যে ফিরে আসতে দেখা যায়।

এ কারণে নেগেটিভ হওয়ার পরও বাইডেনকে নিয়মিত শনাক্তকরণ পরীক্ষায় অংশ নিতে হবে বলে ও’কনর আগেই জানিয়েছিলেন।


আরও দেখুন: