ভারতে কী করোনার চতুর্থ ঢেউ শুরু

অনলাইন ডেস্ক
2022-06-12 13:10:56
ভারতে কী করোনার চতুর্থ ঢেউ শুরু

গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে

ভারতে আবারও করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। জনমনে দেখা দিয়েছে নতুন ঢেউয়ের শঙ্কা। মার্চের পর শনিবার (১১ জুন) সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হয়েছে।

এনডিটিভি বলছে, ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় রবিবার (১২ জুন) জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৮২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিল ৮ হাজার ৩২৯ জন।

গত এক সপ্তাহ ধরে গড়ে দিনে সাড়ে ৫ হাজার রোগী শনাক্ত হচ্ছে। স্বভাবতই প্রশ্ন দেখা দিয়েছে, ভারতে করোনার চতুর্থ ঢেউ শুরু হয়ে গেছে?

তবে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের (আইসিএমআর) বিশেষজ্ঞ সমীরণ পাণ্ডা এখনই এমন সমীকরণ করতে রাজি নন। সাধারণ মানুষকে আশ্বস্ত করে তিনি বলেন, ভারতে হঠাৎ করোনার সংক্রমণ বাড়লেও চতুর্থ ঢেউ আছড়ে পড়েছে, তা বলা এখনই সম্ভব নয়।

সমীরণ পাণ্ডা বলেন, করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়বে, একথা বলা ভুল। জেলা পর্যায় থেকে পাওয়া তথ্য আগে যাচাই করে দেখা দরকার। কিছু জেলায় সংক্রমণ বাড়ছে। তবে এর ওপর ভিত্তি করে পুরো দেশের পরিস্থিতি বিচার করা সম্ভব নয়। আবার করোনার সব ধরন নিয়ে উদ্বেগের কিছু নেই।

তিনি আরও বলেন, সব দেশের কভিড চিত্র এক নয়। কিছু কিছু এলাকায় করোনা বাড়ছে। কিন্তু এখনই চতুর্থ ঢেউ নিয়ে মন্তব্য করার সময় আসেনি।


আরও দেখুন: