ভারতসহ ১৬ দেশ ভ্রমণে সৌদির নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক
2022-05-23 14:59:19
ভারতসহ ১৬ দেশ ভ্রমণে সৌদির নিষেধাজ্ঞা

নিষেধাজ্ঞা চলাকালে সৌদি আরবের নাগরিকরা এই ১৬ দেশে ভ্রমণ করতে পারবেন না

নতুন করে করোনার বিস্তার ও কয়েক সপ্তাহ ধরে দৈনিক করোনা শনাক্তের সংখ্যা দ্রুত বাড়তে থাকায় ১৬টি দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে সৌদি আরব।

নিষেধাজ্ঞা চলাকালে সৌদি আরবের নাগরিকরা এই ১৬ দেশে ভ্রমণ করতে পারবেন না। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে খবর দিয়েছে এনডিটিভি।

সৌদি আরবের ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকায় থাকা ১৬টি দেশ হলো ভারত, লেবানন, সিরিয়া, তুরস্ক, ইরান, আফগানিস্তান, ইয়েমেন, সোমালিয়া, ইন্দোনেশিয়া, কঙ্গো প্রজাতন্ত্র, ইথিওপিয়া, লিবিয়া, ভিয়েতনাম, আর্মেনিয়া, বেলারুশ ও ভেনেজুয়েলা।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশে এখনো মাঙ্কিপক্স শনাক্ত হয়নি। দেশটির উপস্বাস্থ্যমন্ত্রী আবদুল্লাহ আসিরি এ প্রসঙ্গে বলেন, যেকোনো সন্দেহভাজন মাঙ্কিপক্স আক্রান্তের ঘটনা পর্যবেক্ষণ, শনাক্তের ক্ষমতা ও দেশে কেউ শনাক্ত হলে সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রয়েছে সৌদি আরবের।

তিনি আরও বলেন, এখন পর্যন্ত মানুষ থেকে মানুষে এই রোগের সংক্রমণ ছড়ানোর ঘটনা খুবই কম। এমনকি যেসব দেশে এখন পর্যন্ত মাঙ্কিপক্স শনাক্ত হয়েছে, সেসব দেশে আক্রান্তের সংখ্যা খুবই কম। তারপরও দেশে যেকোনো সময় এই রোগের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার শঙ্কা তো থাকছেই।


আরও দেখুন: