করোনায় আক্রান্ত জেসিন্ডা আরডার্ন

অনলাইন ডেস্ক
2022-05-14 16:09:42
করোনায় আক্রান্ত জেসিন্ডা আরডার্ন

জেসিন্ডার সঙ্গী ক্লার্ক গেফোর্ডের পর মেয়েরও করোনা ধরা পড়ে। এরপর থেকেই তিনি আইসোলেশনে ছিলেন

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনায় আক্রান্ত হয়েছেন। তার কার্যালয় শনিবার (১৪ মে) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর এএফপির।

এতে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা থেকে জেসিন্ডা আরডার্নের শরীরে করোনার লক্ষণ দেখা যায়। এরপর রাতে তিনি কভিডে আক্রান্ত বলে ধরে নেওয়া হয়। শুক্রবার সকালে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে কভিড সংক্রমণ ধরা পড়ে।

ফলে সোমবার পার্লামেন্টে সরকারের নির্গমণ হ্রাস নিয়ে আলোচনায় এবং বৃহস্পতিবার বাজেট উপস্থাপনকালে তিনি উপস্থিত থাকতে পারবেন না। তবে বাণিজ্য মিশনে তার যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতিতে এ পর্যায়ে কোনো বিঘ্ন ঘটেনি বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

গত ৮ মে জেসিন্ডার সঙ্গী ক্লার্ক গেফোর্ডের করোনা ধরা পড়ার পর থেকেই তিনি আইসোলেশনে ছিলেন। করোনা পজিটিভ হওয়ায় জেসিন্ডাকে ২১ মে সকাল পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। জেসিন্ডা তার অফিসিয়াল ইনস্টাগ্রামেও করোনায় আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন।

সোমবার গণমাধ্যমে জেসিন্ডার ভাষণ দেওয়ার কথা ছিল। এখন তার জায়গায় উপপ্রধানমন্ত্রী গ্রান্ট রবার্টসন ওই দায়িত্ব পালন করবেন। সরকারি বিবৃতিতে জেসিন্ডা বলেছেন, ‘সরকারের জন্য এটা একটা মাইলফলক সপ্তাহ। কিন্তু আমি সেখানে থাকতে পারব না, হতাশ লাগছে।’

১১ মে পরীক্ষায় তার কন্যা নিভেরও কভিড পজিটিভ এসেছে বলে জানিয়েছেন জেসিন্ডা আরডার্ন। নিজের ইনস্টাগ্রাম পেজে তিনি লিখেছেন, ‘সর্বোচ্চ চেষ্টা সত্ত্বেও দুর্ভাগ্যজনকভাবে পরীক্ষায় কভিড-১৯ পজিটিভ আসায় আমি আমার পরিবারের বাকি অংশের সঙ্গে যোগ দিলাম।’


আরও দেখুন: