নাতি-নাতনি জন্মদানে ছেলের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক
2022-05-13 13:34:18
নাতি-নাতনি জন্মদানে ছেলের বিরুদ্ধে মামলা

আগামী এক বছরের মধ্যে হয় নাতি বা নাতনি জন্ম দিতে না পারলে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে

নিজের ছেলে ও বৌমার বিরুদ্ধে মামলা করেছেন এক দম্পতি। বুধবার (১১ মে) ভারতের উত্তরাখণ্ডের আদালতে মামলাটি করেন হরিদ্বারের বাসিন্দা সঞ্জীব প্রসাদ (৬১) ও সাধনা প্রসাদ ৫৭)।

সঞ্জীব-সাধনা দম্পতির ছেলের নাম শ্রেয় সাগর (৩৫)। ছেলেবউয়ের নাম শুভাঙ্গী সিনহা (৩১)। একে বিরল মামলা হিসেবে দেখা হচ্ছে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএনআই।

উত্তরাখণ্ডের আদালতে করা মামলাটির ওপর ১৭ মে শুনানি হতে পারে বলে আশা করা হচ্ছে।

সঞ্জীব-সাধনা দম্পতি জানিয়েছেন, আগামী এক বছরের মধ্যে হয় নাতি বা নাতনির মুখ দেখবেন তারা, নয়তো ছেলে-ছেলের স্ত্রীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে।

তাদের ভাষ্য, ২০১৬ সালে ছেলের বিয়ে দিয়েছেন। ইচ্ছে ছিল নাতি-নাতনির মুখ দেখার। ছেলেকে আমেরিকায় পড়াতে গিয়ে তারা সর্বস্ব দিয়েছেন। ছেলে ও ছেলেবউ সন্তান নেওয়ার পরিকল্পনা করছেন না। অন্তত তাদের যদি একটি নাতি বা নাতনি থাকত, তাহলে তার সাথে সময় কাটানো যেত, বয়সকালে কষ্ট সহনীয় হতো। এখন আর তাদের কাছে কোনো টাকাও নেই। সে কারণেই পিটিশনে ছেলে-ছেলের স্ত্রীর কাছ থেকে আড়াই কোটি টাকা করে চেয়েছেন।

মামলাকারীর আইনজীবী একে শ্রীবাস্তব বলেন, দাদা-দাদি হওয়া প্রত্যেক মা-বাবার স্বপ্ন। দাদা-দাদি হওয়ার জন্য তার মক্কেলেরা বছরের পর বছর অপেক্ষা করেছেন। সমাজের একটা গুরুত্বপূর্ণ সমস্যাকে তুলে ধরেছে এ মামলা।

তিনি আরও বলেন, সন্তানদের পেছনে বাবা-মা নিজেদের সমস্ত কিছু উৎসর্গ করেন, ভালো জায়গায় চাকরির উপযুক্ত তৈরি করেন, কিন্তু সন্তানেরা বাবা-মাকে দেখভালের প্রাথমিক আর্থিক দায়িত্বটুকু নেন না। সে কারণে নিজের ছেলে-ছেলের স্ত্রীর কাছেই এক বছরের মধ্যে সন্তান বা ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন এ দম্পতি।

সঞ্জীব-সাধনা দম্পতির মামলার বিষয়ে ছেলে ও ছেলেবউয়ের কোনো মন্তব্য পাওয়া যায়নি।


আরও দেখুন: