রুশ হামলা থেকে প্রাণে বাঁচা নারীর কোলে কন্যাসন্তান

অনলাইন ডেস্ক
2022-03-12 15:42:21
রুশ হামলা থেকে প্রাণে বাঁচা নারীর কোলে কন্যাসন্তান

ইউক্রেনের রাষ্ট্রদূত জাতিসংঘকে জানিয়েছে, কন্যা শিশুটির নাম রাখা হয়েছে ভেরোনিকা

ইউক্রেনের মারিওপোল শহরের একটি ম্যাটারনিটি ও শিশু হাসপাতালে ভয়াবহ বোমা হামলা চালায় রুশ বাহিনী। হাসপাতাল থেকে কোনো মতে প্রাণে বেঁচে যান গর্ভবতী মারিয়ানা ভিশেগিরস্কায়া। হামলার ঘটনার পরদিন তার কোলজুড়ে কন্যাসন্তান এসেছে বলে জানিয়েছে বিবিসি।

রাশিয়ার হামলার পর হাসপাতালের ধ্বংসস্তূপ থেকে আহত অবস্থায় বের হতে দেখা যায় মারিয়ানাকে। তিনি যেখানে ছিলেন, হামলায় সেখানে তিনজন নিহত হন।

ভয়াবহ ওই ঘটনার পরদিন কন্যাসন্তানের জন্ম দেন মারিয়ানা। তুরস্কে থাকা তার নিকট আত্মীয় স্থানীয় সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। ইউক্রেনের রাষ্ট্রদূত জাতিসংঘকে জানিয়েছে, কন্যা শিশুটির নাম রাখা হয়েছে ভেরোনিকা।

তবে হাসপাতালে বোমা হামলার শিকার নারী মারিয়ানাকে রাশিয়ার বিভ্রান্তিমূলক প্রচাণার শিকার হতে হয়েছে। যুক্তরাজ্যের রুশ দূতাবাস এক টুইট বার্তায় এ ঘটনাকে ষড়যন্ত্র বলে অ্যাখা দিয়েছে। একই সাথে মারিয়ানাকে একজন অভিনেত্রী এবং ঘটনাকে সাজানো বলছে। পরে অবশ্য এ টুইট সরিয়ে নেয় টুইটার কর্তৃপক্ষ। একে সহিংস ঘটনা অস্বীকারের সঙ্গে সম্পর্কিত নিয়ম লঙ্ঘন বলেছে টুইটার।

তবে বিউটি ব্লগার চলতি বছরের জানুয়ারিতে তার ফলোয়ারদের সামনে ছবি প্রকাশ করে। যেখানে দেখা যায়, মারিয়ানা গর্ভবতী ছিলেন। রুশ আক্রমণের কয়েক সপ্তাহ আগে অনেকে জিজ্ঞেস করেন, ছেলে হবে নাকি কন্যা।

শুক্রবার (১১ মার্চ) বিকেলে মারিয়ানার ছবি তুলেছেন সের্গেই কিসলিয়ত। তিনি বলেন, ‘খুব ভালো একটি খবর, গর্ভবতী মারিয়ানা শেষ রাতে সুস্থ কন্যাসন্তান জন্ম দিয়েছেন। তার নাম ভেরোনিকা। তার বাবা সঙ্গেই আছেন। তার সম্পর্কে, পরিবার এবং ঘটনা নিয়ে রাশিয়ার মিথ্যা অপবাদ কিছু আসে যায় না।’


আরও দেখুন: