দ্বিতীয়বার করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক
2022-01-11 13:38:49
দ্বিতীয়বার করোনায় আক্রান্ত মেক্সিকোর প্রেসিডেন্ট

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ

দ্বিতীয়বারের মত করোনায় আক্রান্ত হলেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ। গতকাল সোমবার প্রেসিডেন্ট নিজেই তাঁর করোনা আক্রান্তের খবর জানিয়েছেন।

প্রেসিডেন্ট ম্যানুয়েল লোপেজ টুইট করে জানান, শরীরে উপসর্গ থাকায় টেস্ট করালে রিপোর্ট পজিটিভ আসে। গেল বছরের শুরুতে প্রথম করোনায় আক্রান্ত হন তিনি। যদিও সেই সময় তেমন কোনো শারীরিক জটিলতায় পড়েননি তিনি।

৬৮ বছর বয়সী লোপেজ জানান, তাঁর হালকা সমস্যা আছে। তিনি সুস্থ না হওয়া পর্যন্ত আইসোলোশনে থাকবেন। তিনি অফিসের কাজ করবেন এবং যোগাযোগ রাখবেন।

চিকিৎসকের পরামর্শ মেনে প্রেসিডেন্ট বাড়িতে থেকেই সেবা নিচ্ছে বলেও জানানো হয়। গত কয়েক দিনে প্রেসিডেন্টের সংস্পর্শে যাওয়া সবাইকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বানপন্থী এই নেতা এক সময় প্রচুর ধুম পান করতেন। ২০১৩ সালে হার্ট অ্যাটাকও করেছিলেন তিনি। তিনি উচ্চ রক্তচাপে ভুগছিলেন বলে জানিয়েছেন মেক্সিকান সরকারি কর্মকর্তারা।

ডিসেম্বরের ৭ তারিখে লোপেজ অ্যাস্ট্রাজেনেকার বুস্টার ডোজ নিয়েছিলেন। আপাতত দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডান অগাস্টো তাঁর প্রতিদিনের সংবাদ সম্মেলন করবেন এবং অন্যান্য দাপ্তরিক কাজ করবেন বলে প্রেসিডেন্ট নিজেই জানিয়েছেন।


আরও দেখুন: