জার্মানিতে টিকা না নেওয়াদের জন্য লকডাউন

অনলাইন ডেস্ক
2021-12-03 10:44:39
জার্মানিতে টিকা না নেওয়াদের জন্য লকডাউন

আগামী কয়েকমাসের মধ্যে জার্মানিতে বাধ্যতামূলক টিকা দেওয়ার পরিকল্পনা করছেন দেশটির শীর্ষ নেতৃবৃন্দ

অস্ট্রিয়ার পরে এবার করোনার টিকা না নেওয়া ব্যক্তিদের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে জার্মানি। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দেশটির সরকার এই লকডাউন ঘোষণা করে।

একই সাথে আগামী কয়েকমাসের মধ্যে জার্মানিতে বাধ্যতামূলক টিকা দেওয়ার পরিকল্পনা করছেন দেশটির শীর্ষ নেতৃবৃন্দ। খবর সিএনএনের।

বিদায়ী চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল ও তার উত্তরসূরি ওলাফ শলৎস বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। তারা বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধে টিকা না নেওয়া ব্যক্তিদের সুপারমার্কেট এবং ফার্মেসির মতো অতি প্রয়োজনীয় ব্যবসা ছাড়া অন্য সব স্থানে প্রবেশ নিষিদ্ধ করা হবে।

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত নতুন সংকট নিয়ে আঞ্চলিক নেতাদের সঙ্গে আলোচনার পরে তারা এ কথা বলেন। এ সময় আরও বলা হয়, যারা সম্প্রতি ভাইরাস থেকে সেরে উঠেছে, তারা এই নিষেধাজ্ঞার আওতাভুক্ত নয়।

বাধ্যতামূলক টিকা দেওয়ার প্রস্তাবও সমর্থন করেছিলেন এই দুই নেতা। পার্লামেন্টের মাধ্যমে ভোট দিলে এ প্রস্তাব আগামী ফেব্রুয়ারি থেকেই কার্যকর হতে পারে বলে জানা গেছে।

সংবাদ সম্মেলনে মেরকেল বলেন, ‘আমরা বুঝতে পেরেছি যে পরিস্থিতি খুব গুরুতর। আমরা ইতিমধ্যে নেওয়া ব্যবস্থাগুলোর পাশাপাশি নতুন কিছু ব্যবস্থা নিতে চাই। করোনার চতুর্থ ঢেউ অবশ্যই ভাঙতে হবে।’


আরও দেখুন: