জাতিসংঘে যোগ দেয়া ব্রাজিল স্বাস্থ্যমন্ত্রীর করোনা

অনলাইন ডেস্ক
2021-09-22 15:49:14
জাতিসংঘে যোগ দেয়া ব্রাজিল স্বাস্থ্যমন্ত্রীর করোনা

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে মঙ্গলবার অংশ নেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। অধিবেশনে তার সঙ্গে ছিলেন মারসেলো

ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মারসেলো কুয়েরোগা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেয়ার পর তিনি করোনায় সংক্রমিত হলেন। এক বিবৃতিতে ব্রাজিল সরকার এ তথ্য জানিয়েছে বলে খবর দিয়েছে দি গার্ডিয়ান।

ব্রাজিল সরকার বলছে, নিউইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) মারসেলোর করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে মঙ্গলবার অংশ নেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। অধিবেশনে তার সঙ্গে ছিলেন মারসেলো।

গত রবিবার বলসোনারোর সঙ্গে নিউইয়র্কের সড়কের পাশের দোকানে পিৎজা খেতে গিয়েছিলেন মারসেলো। এর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবিতে দেখা যায়, বলসোনারো পিৎজা খাচ্ছেন। তার সঙ্গীদের কারও মুখে মাস্ক নেই। মারসেলোর মাস্ক থাকলেও তা ছিল থুতনিতে নামানো।

ব্রাজিল সরকারের বিবৃতিতে বলা হয়েছে, মারসেলোর করোনা ধরা পড়ার পর জাতিসংঘের অধিবেশনে যোগ দেওয়া ব্রাজিল প্রতিনিধিদলের বাকি সব সদস্যের পরীক্ষা করা হয়েছে। তবে তাদের সবার করোনা নেগেটিভ এসেছে।

মারসেলো জাতিসংঘের অধিবেশনে যোগ দেয়া ব্রাজিল প্রতিনিধিদলের দ্বিতীয় সদস্য, নিউইয়র্কে আসার পর যার করোনা শনাক্ত হলো। মারসেলোর আগে এই প্রতিনিধিদলের আরও এক সদস্যের করোনা শনাক্ত হয়েছে।

মারসেলো করোনার টিকার একটি ডোজ নিয়েছেন। বর্তমানে নিউইয়র্কে আইসোলেশনে রয়েছেন এবং তিনি ভালো আছেন বলে ব্রাজিল সরকার জানিয়েছে।


আরও দেখুন: