মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৫ মৃত্যু

ডক্টর টিভি রিপোর্ট
2021-08-10 13:08:18
মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৫ মৃত্যু

মমেক হাসপাতালের করোনা ইউনিটের শয্যা সংখ্য বাড়িয়ে ২৩০ থেকে ৪০২টিতে উন্নীত করা হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সাতজন করোনা আক্রান্ত আর বাকি আটজনের করোনা উপসর্গ ছিল।

মঙ্গলবার সকালে মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দীন খান মুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া করোনা রোগীদের মধ্যে  ময়মনসিংহের পাঁচজন রয়েছেন। বাকি দুজন নেত্রকোনা এবং টাঙ্গাইলের বাসিন্দা।

করোনা মারা যাওয়া রোগীরা হলেন- ময়মনসিংহ সদরের আব্দুল কুদ্দুস (৮০), রোজিনা বেগম (৩৫) ও ফেরদৌস আলম (৩৫), ঈশ্বরগঞ্জের জুলেখা বেগম (৮০), মুক্তাগাছার শাহ আলম (৪৫), নেত্রকোনা সদরের রইস উদ্দিন (৬৫) এবং টাঙ্গাইল সদরের খুকী বেগম (৭০)।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া আটজনের সাতজনই ময়মনসিংহ জেলার বাসিন্দা। তাদের মধ্যে এক কিশোরীও রয়েছেন। মৃত একজন নেত্রকোনার বাসিন্দা।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন- ময়মনসিংহ সদরের মিতু আক্তার (১৫) ও রোজিনা খাতুন (৬৫), গফরগাঁওয়ের বেগম (৩৫), সেলিনা খাতুন (৫০) ও লুতফা আক্তার (৫০), হালুয়াঘাটের রঞ্জনা রানী (৪০) এবং নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নার্গিস আক্তার (৫০)।

ডা.মহিউদ্দীন খান মুন আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটের শয্যা সংখ্য বাড়িয়ে ২৩০ থেকে ৪০২টিতে উন্নীত করা হয়েছে।

বর্তমানে হাসপাতালে রোগী ভর্তি রোগীর সংখ্যা ৪১১ জন। আইসিইউতে চিকিৎসাধীন আছেন ২১ জন। নতুন রোগী ভর্তি হয়েছেন ৩১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম জানিয়েছেন, জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করে করোনার উপস্থিতি মিলেছে ১৮৮ জনের শরীরে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৮১ শতাংশ।


আরও দেখুন: