সবার টিকা নেওয়ার প্রয়োজন নেই: ভারতের স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর টিভি ডেস্ক
2021-03-21 01:57:09
সবার টিকা নেওয়ার প্রয়োজন নেই: ভারতের স্বাস্থ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

ভারতের স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন বলছেন, সবার টিকা নেওয়ার প্রয়োজন নেই। সবাইকে টিকা দেওয়ার কোনও পরিকল্পনা নেয়নি সরকার। টিকার অভাব বা পরিকাঠামোগত ঘাটতি নয়, বৈজ্ঞানিক কারণেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, দেশের ৬০-৭০ শতাংশের টিকাকরণ হলেই যথেষ্ট। তাদের শরীরে যদি করোনার অ্যান্টিবডি তৈরি হয়ে যায় তবে আর ক্ষতি করতে পারবে না করোনাভাইরাস।

এনসিপি সংসদ সদস্য সুপ্রিয়া সুলের এক প্রশ্নের জবাবে ভারতের স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

ভারতীয় সংবাদমাধ্যম দৈনিক আজকালের খবরে বলা হয়, ভারতজুড়ে হু হু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। করোনা পরিস্থিতি মোকাবিলা করতে দেশটির বিভিন্ন এলাকায় রাতে কারফিউ জারি করা হয়েছে। এছাড়াও অনেক এলাকায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করছে প্রশাসন।

ঠিক ওই পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই ভ্যাকসিনের চাহিদা বেড়েছে। এই সময়ে স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যে অনেকে সমালোচনা করেছেন।

প্রসঙ্গত, গত ১৫ জানুয়ারি থেকে ভারতে টিকাকরণ শুরু হয়েছে। প্রথমে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রথম সারিতে থাকা কর্মীদের টিকা দেওয়া হয়। এরপর ষাটোর্ধ্ব প্রবীণ নাগরিক এবং ক্রনিক রোগে ভুগতে থাকা ৪৫ থেকে ৫৯ বছর বয়সিদের টিকাকরণের আওতায় আনা হয়েছে। এখনও বেশিরভাগ মানুষ টিকা দেয়নি।

সূত্র: আজকাল 


আরও দেখুন: