স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবু জাফর

অনলাইন ডেস্ক
2024-10-16 14:17:00
স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবু জাফর

অধ্যাপক ডা. মো. আবু জাফর

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ভারপ্রাপ্ত) নিয়োগ পেয়েছেন পেডিয়াট্রিক সার্জন অধ্যাপক ডা. মো. আবু জাফর। মঙ্গলবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

 

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিনকে পরবর্তী উপযুক্ত পদে পদায়নের জন্য পার-১ শাখায় ন্যস্ত করা হয়েছে। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

 

 স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শিশু সার্জারি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত ছিলেন অধ্যাপক ডা. মো. আবু জাফর। তিনি এমবিবিএস শেষ করেন ১৯৮৯ সালে, এমসিপিএস (জেনারেল সার্জারি) ১৯৯৮ সালে, এফসিপিএস করেন (জেনারেল সার্জারি) ১৯৯৯ সালে ও এমএস (শিশু সার্জারি) ২০২০ সালে।

 

তিনি অধ্যাপক পদে পদোন্নতি পান ২০১৩ সালের ১৩ নভেম্বর। বর্তমান অন্তর্বর্তী সরকারের সময়ে ১৫তম এবং ১৭তম বিসিএস থেকে ডিজি, এডিজি, অধ্যক্ষ নিয়োগ দেওয়া হলেও ১৩তম বিসিএসের একজন যোগ্য কর্মকর্তা হিসেবেও পদোন্নতি বঞ্চিত ছিলেন তিনি।

 

অধ্যাপক ডা. আবু জাফরকে ২০০০ সাল থেকে আট বছর ঢাকার বাইরে পদায়িত রাখা হয়। তিনি ২০০৮ সালে বর্তমান কর্মস্থলে যোগদান করেন। একই সঙ্গে শিশু সার্জারি এবং জেনারেল সার্জারি সর্বোচ্চ ডিগ্রিধারী হওয়া সত্ত্বেও ঢাকা মেডিকেলে অধ্যাপক পদে পদায়নে বাধার সম্মুখীন হন।


আরও দেখুন: