মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা রোববার

ডক্টর টিভি রিপোর্ট
2024-02-09 21:57:50
মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা রোববার

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য সময় রোববার

২০২৩-২৪ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য সময় আগামী রোববার বলে জানালেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ডক্টর টিভিকে তিনি এই সম্ভাবনার কথা জানান।

এ বিষয়ে তিনি বলেন, ইনশাআল্লাহ শনিবারের (১০ ফেব্রুয়ারি) মধ্যে রেজাল্ট প্রস্তুত করার লক্ষ্যে কাজ চলছে। সেক্ষেত্রে রোববার ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

এরআগে, শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দেশের ১৯টি কেন্দ্রের ৪৪টি ভেন্যুতে একযোগে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এমবিবিএস ভর্তির লক্ষ্যে ভর্তিযুদ্ধে অংশ নেন ১ লাখ ৪ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী। 

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, পরীক্ষাকেন্দ্রে কেন্দ্র ম্যাজিস্ট্রেটসহ কারো কাছেই কোনোরকম মোবাইল যন্ত্র এলাউ ছিল না। এমনকি প্রতিটি প্রশ্নপত্র বহনকারী ট্রাঙ্কে একটি ইলেক্ট্রনিক ডিভাইস লাগানো ছিল, যে কারণে এবার প্রশ্নফাঁসের সুযোগ ছিল না।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজের মোট ৫৩৮০টি আসন এবং বেসরকারি পর্যায়ে অনুমোদিত ৬৭টি মেডিকেল কলেজের মোট ৬২৯৫ টি আসন রয়েছে। 


আরও দেখুন: