এমবিবিএস ভর্তি পরীক্ষার দিন এখনো চূড়ান্ত হয়নি

ডক্টর টিভি রিপোর্ট
2023-12-08 13:16:28
এমবিবিএস ভর্তি পরীক্ষার দিন এখনো চূড়ান্ত হয়নি

এমবিবিএস ভর্তি পরীক্ষার দিন এখনো চূড়ান্ত হয়নি

দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার দিন-তারিখ এখনো চূড়ান্ত করেনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। তবে ৯ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা নেয়ার জন্য স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পক্ষ থেকে মন্ত্রণালয় বরাবর প্রস্তাবনা পাঠানো হয়েছে। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন।

সূত্র: সময় টিভি অনলাইন। 

ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন জানান, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরে এমবিবিএস প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার দিন নির্ধারণের লক্ষ্যে সভা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ভর্তি কমিটির সদস্যরা আগামী ৯ ফেব্রুয়ারি পরীক্ষা নেয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন।

তিনি আরও জানান, সভায় ভর্তি কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। এখন মন্ত্রণালয় থেকে ভর্তি পরীক্ষার তারিখ সুনির্দিষ্ট করার পর দ্রুততম সময়ে নীতিমালা সম্বলিত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।
 
উল্লেখ্য, এরআগে ২০২৩ সালের ১০ মার্চ ২০২২-২৩ সেশনের এমবিবিএস প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা হয়েছিল। করোনাজনিত কারণে পিছিয়ে যাওয়া শিক্ষা কার্যক্রম এগিয়ে আনার পরিকল্পনার অংশ হিসেবে এ বছরও ভর্তি পরীক্ষার তারিখ এক মাস এগিয়ে আনা হলো।


এ বছর দেশে সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে আরও এক হাজার ৩০টি আসন বাড়িয়েছে সরকার। এতে মোট আসন সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৩৮০টি। বর্ধিত আসনে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ থেকে ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা। 


আরও দেখুন: