বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তির আবেদন শুরু

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-26 13:16:55
বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তির আবেদন শুরু

বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তি আবেদন শুরু

 ২০২২-২৩ শিক্ষাবর্ষে দেশের বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তি আবেদন শুরু হয়েছে আজ বুধবার (২৬ জুলাই) বেলা ১২টা থেকে। অনলাইনে আবেদন করা যাবে আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

গত সোমবার (২৪ জুলাই) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ আদেশ দেয়া হয়। 

বিজ্ঞপ্তি অনুযায়ী, সরকার অনুমোদিত বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তিচ্ছু দেশী শিক্ষার্থীদের টেলিটকের মাধ্যমে অনলাইনে (http://dgme.teletalk.com.bd) আবেদন করতে হবে। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিডিএস ভর্তি পরীক্ষায় কৃতকার্য প্রার্থীরা অনলাইনে আবেদন প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদন ফি বাবদ ১ হাজার টাকা জমা দেওয়া যাবে ৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত। ভর্তির জন্য নির্বাচিতদের আগামী ৯ আগস্ট এসএমএস পাঠাবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

ভর্তির জন্য প্রাথমিক নিশ্চায়ন করতে হবে ১৪ আগস্টের মধ্যে। অধিদপ্তর দ্বিতীয় নির্বাচনের এসএমএস পাঠানো হবে ১৭ আগস্ট। দ্বিতীয় নিশ্চায়নের শেষ তারিখ ২২ আগস্ট। ওয়েব সাইটে তালিকা প্রকাশ করা হবে ২৪ আগস্ট। আগামী ২৬ আগস্ট থেকে ভর্তি শুরু হয়ে চলবে ৩১ আগস্ট পর্যন্ত।

উল্লেখ্য, বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ৫ মে। পরদিন ৬ মে সন্ধ্যায় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। 

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন


আরও দেখুন: