ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি আদর্শ মানুষ হতে হবে : রামেবির ভিসি

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-24 17:43:56
ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি আদর্শ মানুষ হতে হবে : রামেবির ভিসি

রাজশাহী মেডিকেল কলেজের ডা. কায়সার রহমান চৌধুরী অডিটরিয়ামে এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরিচিত ও ক্লাস উদ্বোধনী অনুষ্ঠানে

নবীন মেডিকেল শিক্ষার্থীদের ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি আদর্শ মানুষ হওয়ার আহ্বান  জানিয়েছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবির) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. এ, জেড, এম মোস্তাক হোসেন। 

সোমবার (২৪ জুলাই) সকাল ১০ টায় রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ডা. কায়সার রহমান চৌধুরী অডিটরিয়ামে এমবিবিএস প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরিচিত ও ক্লাস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

তিনি বলেন, ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে এবং যুগপযোগী ডাক্তার হতে হবে সেই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করতে হবে।

রামেবির ভিসি বলেন, বর্তমান বাস্তবতায় এবং অদূর ভবিষ্যতের কথা বিবেচনায় নিয়ে এবং চিকিৎসাপেশায় রোগীদের সার্বক্ষণিক ও জরুরি সেবাকে গুরুত্ব দিতে হবে। এজন্য নারী ও পুরুষ চিকিৎসকদের এগিয়ে আসতে হবে। নবীব মেডিকেল শিক্ষার্থীদের পড়াশোনা শেষে রোগীদের সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচলাল ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহম্মেদ, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.মো. নওশাদ আলী, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মু. হাবিবুল্লাহ সরকার, অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান খান, অধ্যাপক ডা. এস, এম আসাফদ্দৌলা, অধ্যাপক ডা.মোঃ খলিলুর রহমানসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন।


আরও দেখুন: