লাগাতার বিক্ষোভের ঘোষণা পাবনা মেডিকেলের শিক্ষার্থীদের

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-21 16:25:34
লাগাতার বিক্ষোভের ঘোষণা পাবনা মেডিকেলের শিক্ষার্থীদের

পরিবহন সংকট সমস্যার সমাধান সহ ৮ দফা দাবিতে শনিবার (২২ জুলাই) থেকে লাগাতার বিক্ষাভ কর্মসূচি পালনের হুঁশিয়ারি দিয়েছেন পাবনা মেডিকেল কলেজের  শিক্ষার্থীরা

পরিবহন সংকট সমস্যার সমাধান সহ ৮ দফা দাবিতে শনিবার (২২ জুলাই) থেকে লাগাতার বিক্ষাভ কর্মসূচি পালনের হুঁশিয়ারি দিয়েছেন পাবনা মেডিকেল কলেজের  শিক্ষার্থীরা।

এরআগে দাবি আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, বাজেট ঘাটতির অযুহাতে দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের জন্য ভাড়া করা বাস বন্ধ রেখেছেন কলেজ কর্তৃপক্ষ। বর্তমানে মূল ক্যাম্পাস থেকে নিজেদের অর্থায়নে পাবনা জেনারেল হাসপাতালে যাতায়াত করতে হচ্ছে শিক্ষার্থীদের। নিজস্ব পরিবহন না থাকায় তাদের নিয়মিত ক্লাস করতে বেশ সমস্যা হচ্ছে। সময়মত তারা হাসপাতালে যেতে পারছেন না। বার বার বলার পরেও কোন পদক্ষেপ নেননি কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা আরও জানান, পরিবহন সমস্যাসহ হোস্টেল ও ক্যাম্পাসের নিরাপত্তার ব্যবস্থা জোরদার, ক্যাম্পাসের দৃষ্টিনন্দন মূল ফটক নির্মান, কলেজের সম্মুখের ভাঙা সড়ক দ্রুত সংস্কার করা, ক্যাম্পাসের মধ্যে অবাধে গবাদী পশু বিচরণ বন্ধ, ছাত্র হোস্টেলের ভেতরে জলাবদ্ধতা দূর করা, হোস্টেলগুলোতে নিয়মিত বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা এবং বিদ্যুৎ সমস্যার সমাধানসহ শিক্ষার্থীদের খেলার জন্য স্থায়ী মাঠের ব্যবস্থার করতে হবে।

পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. উবায়দুল্লাহ-ইবনে আলী জানান, এই কলেজের সমস্ত কাজ গণপূর্ত বিভাগ করে থাকেন। শিক্ষার্থীদের দাবির বিষয়ে গণপূর্তের সাথে অনেকবার কথা হয়েছে। বর্তমানে তাদের বাজেট সংকট রয়েছে বলে জানিয়েছে গণপূর্ত। 

তিনি আরও জানান, পরিবহন সংকট দূর করতে টেন্ডার আহবান করা হয়েছে। বিগত দিনেও স্বল্প সময়ের জন্য বাস চলাচল বন্ধ ছিলো। এটা শিক্ষার্থীদের যুক্তিপূর্ণ দাবি। জেলা সদর হাসপাতালে গিয়ে তাদের ক্লিনিক্যাল ক্লাস করতে হয়। নিজস্ব পরিবহন ছাড়া ক্লাস করতে যাওয়া আসলেই কষ্টকর। আমাদের কোন দৃষ্টিনন্দন গেট নেই, রাস্তার সমস্যা রয়েছে, হোস্টেলেও কিছু সমস্যা আছে। বাজেট পেলেই দ্রুত সময়ের মধ্যে সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন তিনি। 


আরও দেখুন: