বিডিএস কোর্সে সরকারিভাবে ভর্তির সুযোগ পেল আরও ১৯ শিক্ষার্থী

ডক্টর টিভি রিপোর্ট
2023-07-13 19:39:50
বিডিএস কোর্সে সরকারিভাবে ভর্তির সুযোগ পেল আরও ১৯ শিক্ষার্থী

সরকারিভাবে বিডিএস কোর্সে ভর্তির সুযোগ পেল আরও ১৯ শিক্ষার্থী

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে সরকারি ডেন্টাল কলেজ ও সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের শূন্য আসনে সরকারিভাবে বিডিএস কোর্সে ভর্তির সুযোগ পেল আরও ১৯ শিক্ষার্থী।  মেধা ও পছন্দের ভিত্তিতে দ্বিতীয় দফায় মাইগ্রেশন শেষে অপেক্ষমান তালিকা থেকে তারা নির্বাচিত হয়েছেন। 

বৃহস্পতিবার (১৩ জুলাই) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করবেন। তাদেরকে  আগামী ১৭ জুলাই থেকে ২২ জুলাইয়ের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ ইউনিট থেকে বদলিকৃত প্রতিষ্ঠানে ভর্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে। উল্লিখিত সময়ের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অপেক্ষমান তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে আগামী ১৭ জুলাই থেকে ২২ জুলাইয়ের মধ্যে দলিলাদিসহ ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়া হল। ভর্তির ক্ষেত্রে অধিদপ্তরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী প্রযোজ্য হবে। 

অপেক্ষমান ও মাইগ্রেশনের রেজাল্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd হতে জানা যাবে। সংশ্লিষ্ট শিক্ষার্থীদের টেলিটকের  01550155555 নম্বর হতে এসএমএস এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

বিজ্ঞপ্তির লিংক 


আরও দেখুন: