চমেকে ছাত্র নির্যাতন, চার দিনেও মামলা হয়নি

অনলাইন ডেস্ক
2023-02-12 13:45:17
চমেকে ছাত্র নির্যাতন, চার দিনেও মামলা হয়নি

চিকিৎসাধীন দুই ছাত্রের শারীরিক অবস্থা উন্নতির দিকে

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) প্রধান ছাত্রাবাসে চার শিক্ষার্থীকে ছাত্রলীগের নির্যাতনের ঘটনায় চার দিনেও মামলা হয়নি। এ ঘটনায় কলেজের তদন্ত কমিটির কাজও চলছে ঢিমেতালে।

গত বুধবার রাতে চমেকের প্রধান ছাত্রাবাসের একটি কক্ষে ছাত্রশিবির সন্দেহে চার ছাত্রকে নির্যাতন করে শাখা ছাত্রলীগের নেতা-কর্মী।

নির্যাতনের শিকার চার ছাত্র হলেন ৬২তম ব্যাচের এমবিবিএসের জাহিদ হোসেন, সাকিব হোসেন, আবু রাইয়াত ও মোবাশ্বির হোসেন। তাদের মধ্যে জাহিদ ও সাকিব চমেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন। রাইয়াত কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ও মোবাশ্বের নারায়ণগঞ্জে একটি হাসপাতালে ভর্তি আছেন।

চমেক প্রধান ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক ও হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক রিজোয়ান রেহান জানান, চমেক হাসপাতালে চিকিৎসাধীন দুই ছাত্রের শারীরিক অবস্থা উন্নতির দিকে। তাদের রবিবার ছাড়পত্র দেওয়া হতে পারে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুরো ঘটনার তদন্তভার কলেজের অভিযোগ নিষ্পত্তি কমিটির ওপর। তারা বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবে।

তবে তদন্তকাজ খুব একটা এগোয়নি বলে চমেক সূত্রে জানা গেছে। কলেজের নানা ঘটনা সামাল দিতে স্থায়ীভাবে অভিযোগ নিষ্পত্তি কমিটি রয়েছে। কমিটির সদস্য নয়জন। কমিটির প্রধান চমেকের উপাধ্যক্ষ মো. হাফিজুল ইসলাম এখন ছুটিতে।

কমিটির বাকি সদস্যরা শনিবার একটি সভা করেন। সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক মিজানুর রহমান। তিনি বলেন, চমেক হাসপাতালে থাকা ছেলেগুলো আগে সুস্থ হোন। তাদের সঙ্গে আমরা কথা বলব। যে দুজন বাড়ি চলে গেছেন, তাদের সঙ্গেও আমাদের কথা বলতে হবে। এরপর আমরা একটা প্রতিবেদন দেব।

চার ছাত্রকে নির্যাতনের ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা বা জিডি হয়নি। ভুক্তভোগীদের কেউ তা করতে রাজি নন। এমনকি কলেজ কর্তৃপক্ষও কোনো লিখিত অভিযোগ থানায় দেয়নি। পুলিশ নিজ থেকেও এ বিষয়ে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

নগরের চকবাজার থানার ওসি মনজুর কাদের মজুমদার বলেন, কেউ কোনো অভিযোগ দেয়নি। ভুক্তভোগীরা কিছু বলছেন না। আমরা ছাত্রাবাসে পুলিশ মোতায়েন রেখেছি।


আরও দেখুন: