ইন্টার্নশিপের সুযোগ পেলেন কেয়ারের ৩৬ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক
2022-09-30 11:15:48
ইন্টার্নশিপের সুযোগ পেলেন কেয়ারের ৩৬ শিক্ষার্থী

স্বাস্থ্য মন্ত্রণালয়

অবশেষে এমবিবিএস উত্তীর্ণের এক বছর পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে ইন্টার্নশিপ করার সুযোগ পাচ্ছেন বেসরকারি কেয়ার মেডিকেল কলেজের ৩৬জন শিক্ষার্থী। প্রতিষ্ঠানটির  বিএমডিসির অনুমোদন না পাওয়ায় ২০২১ সালের অক্টোবরে এমবিবিএস পাস করেও ইন্টার্ন শুরু করতে পারছিলেন না তারা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মাহবুবা বিলকিস স্বাক্ষরিত নোটিসে এ তথ্য জানানো হয়।

নোটিসে বলা হয়েছে, ‘উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে স্থগিতকৃত বেসরকারি কেয়ার মেডিকেল কলেজ ঢাকা হতে নভেম্বর ২০২০ এবং মে ২০২১ ফাইনাল প্রফেশনাল পরীক্ষায় উত্তীর্ণ ৩৬ জন (২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ২ জন ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ৩৪ জন) শিক্ষার্থীর ইন্টার্নশিপ অন্য কোনো বেসরকারি মেডিকেল কলেজ থেকে সম্পন্ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। এ বিষয়ে গৃহীত কার্যক্রম সম্পর্কে মন্ত্রণালয়কে অবহিত করার জন্যও সবিনয় অনুরোধ করা হলো।’

বিএমডিসির শর্ত অনুযায়ী, ইন্টার্ন চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়ার জন্য ২৫০ শয্যার  হাসপাতাল থাকার কথা। কিন্তু কেয়ার মেডিকেল কলেজের হাসপাতালে শয্যা আছে মাত্র ১৭৯টি। নেই পর্যাপ্ত যন্ত্রপাতি, রোগী ও চিকিৎসক। এসব কারণে বিএমডিসির অনুমোদন পাচ্ছে না কলেজটি।


আরও দেখুন: