ধর্মঘট প্রত্যাহার, কাজে ফিরেছেন ইন্টার্ন চিকিৎসকরা

ডক্টর টিভি রিপোর্ট
2022-08-04 15:21:39
ধর্মঘট প্রত্যাহার, কাজে ফিরেছেন ইন্টার্ন চিকিৎসকরা

আন্দোলন স্থগিত ঘোষণার পর ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দিয়েছেন

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীদের আন্দোলন এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) কলেজের সেমিনার কক্ষে সভা শেষে এই ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসকরা।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল মুন্তাকিম চৌধুরী বলেন, হামলার প্রধান আসামিকে গ্রেপ্তার হয়েছে। বাকিদের গ্রেপ্তারে এক সপ্তাহ সময় দিয়েছি। এই সময় পর্যন্ত আন্দোলন স্থগিত থাকবে। ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দিয়েছেন।

বৈঠকে অন্যদের মধ্যে স্বাস্থ্য শিক্ষার ডিজি অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, অধ্যক্ষ ও সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)।

১ আগস্ট রাতে ওসমানী মেডিকেল কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের হামলার শিকার হন শিক্ষার্থী রুদ্র নাথ ও নাইমুর রহমান ইমন। এরপর জড়িতদের গ্রেপ্তারসহ চার দফা দাবিতে আন্দোলন শুরু করেন ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা।

জরুরি বিভাগ, আইসিইউ ও কার্ডিওলজি বিভাগ ছাড়া হাসপাতালের অন্য বিভাগে ২ আগস্ট থেকে কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। ফলে ব্যাহত হচ্ছে হাসপাতালের চিকিৎসাসেবা।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন নারী চিকিৎসকের শ্লীলতাহানির অভিযোগ ও কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় ২ আগস্ট দুপুরে সিলেট কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা করেন হাসপাতাল ও মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

কোতোয়ালি থানার ওসি আলী মাহমুদ জানান, এসব মামলায় আসামি করা হয়েছে আটজনকে।


আরও দেখুন: