ওসমানী মেডিকেলে হামলার হোতা গ্রেপ্তার

ডক্টর টিভি রিপোর্ট
2022-08-04 13:04:19
ওসমানী মেডিকেলে হামলার হোতা গ্রেপ্তার

দিব্য সিলেট নগরের কাজলশাহ এলাকার রমনীকান্ত সরকারের ছেলে ও মহানগর ছাত্রলীগের কর্মী

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা মামলার প্রধান আসামি দিব্য সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হলো।

মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ জানান, নগরীর শাহপরাণ এলাকা থেকে বুধবার রাত ১২টার দিকে দিব্যকে গ্রেপ্তার করেন তারা।

দিব্য (২২) সিলেট নগরের কাজলশাহ ৫২ নম্বর বাসার রমনীকান্ত সরকারের ছেলে ও মহানগর ছাত্রলীগের কর্মী।

আসামিদের গ্রেপ্তারে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে দাবি পূরণ না হলে জরু‌রি ও বহির্বিভাগসহ ওসমানী হাসপাতালের সব কার্যক্রম বন্ধ করে দেওয়ার হুমকি দেন তারা।

এর আগে মঙ্গলবার রাতে ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহিদ হাসান রাব্বি ও স্থানীয় বাসিন্দা এহসান আহম্মদকে গ্রেপ্তার করে পুলিশ।

১ আগস্ট রাতে ওসমানী মেডিকেল কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের হামলার শিকার হন শিক্ষার্থী রুদ্র নাথ ও নাইমুর রহমান ইমন। এরপর জড়িতদের গ্রেপ্তারসহ চার দফা দাবিতে আন্দোলন শুরু করেন ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা।

জরুরি বিভাগ, আইসিইউ ও কার্ডিওলজি বিভাগ ছাড়া হাসপাতালের অন্য বিভাগে ২ আগস্ট থেকে কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। ফলে ব্যাহত হচ্ছে হাসপাতালের চিকিৎসাসেবা।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন নারী চিকিৎসকের শ্লীলতাহানির অভিযোগ ও কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় ২ আগস্ট দুপুরে সিলেট কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা করেন হাসপাতাল ও মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

কোতোয়ালি থানার ওসি আলী মাহমুদ জানান, এসব মামলায় আসামি করা হয়েছে আটজনকে।


আরও দেখুন: