ওসমানী মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

ডক্টর টিভি রিপোর্ট
2022-08-02 13:38:51
ওসমানী মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট স্থগিত

হামলাকারীরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেন

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ দুজনকে আটকের পর ধর্মঘট স্থগিত করেছেন ইন্টার্ন চিকিৎসক ও শিক্ষার্থীরা।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মতিউর রহমান জানান, সোমবার রাত ১টার দিকে ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহিদ হাসান রাব্বি ও স্থানীয় বাসিন্দা এহসান আহম্মদকে আটক করা হয়। এরপর রাত পৌনে ৩টার দিকে ধর্মঘট ও অবরোধ স্থগিতের ঘোষণা দেওয়া হয়। মঙ্গলবার দুপুর ২টার মধ্যে দাবি পূরণ না হলে আবারও আন্দোলন করা হবে বলে জানান তিনি।

৩১ জুলাই হাসপাতালে ভর্তি এক রোগীর স্বজনরা দায়িত্বে থাকা এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে তাদের পুলিশের হাতে তুলে দেওয়া হয় বলে পুলিশ ও কলেজের শিক্ষার্থীরা জানান।

পরদিন সোমবার রাত সাড়ে ৯টার দিকে একদল ‘বহিরাগত’ কলেজ ক্যাম্পাসে ঢুকে কয়েকজন শিক্ষার্থীকে মারধর করে। তাদের পিটুনিতে তৃতীয় বর্ষের শিক্ষার্থী রুদ্র নাথ ও শেষ বর্ষের নাইমুর রহমান ইমন আহত হন।

এ ঘটনার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মেডিকেলের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া বিভিন্ন ওয়ার্ডে সেবা বন্ধ করে দেন।

হামলাকারীরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জনেরও ঘোষণা দেন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভুইয়াকে নিজ কক্ষে রাত ১টা থেকে প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন তারা।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, হামলাকারীদের গ্রেপ্তার ও তাদের বিচার, কলেজ প্রশাসনের পক্ষ থেকে হত্যাচেষ্টা মামলা করা, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও হাসপাতালে পুলিশ ক্যাম্প স্থাপন।

ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মইনুল হক বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো মেনে নেওয়া হবে এবং তাদের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা করা হবে বলেও জানান তিনি।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। বাকিদেরও শনাক্ত করা হয়েছে। শিগগিরই আটক করা হবে।


আরও দেখুন: