চমেকে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে নির্দেশনা জারি

অনলাইন ডেস্ক
2021-08-15 14:54:20
চমেকে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে নির্দেশনা জারি

শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে সভা-সেমিনার এমনকি মিছিল-স্লোগানও দিতে পারবেন না

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে নির্দেশনা জানি করেছে কর্তৃপক্ষ। গতকাল শনিবার চমেক অধ্যক্ষ অধ্যাপক সাহেনা আক্তার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

এতে বলা হয়, গত মার্চের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে ছাত্ররাজনীতি পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে সভা-সেমিনার এমনকি মিছিল-স্লোগানও দিতে পারবেন না।

চমেক কর্তৃপক্ষের দাবি, অত্যন্ত সুনামের সাথে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে কলেজে একাডেমিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। গত ৩ মার্চ একাডেমিক কাউন্সিল সভায় সর্বসম্মতিক্রমে শিক্ষার সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার জন্য পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কলেজ ও সংশ্লিষ্ট এলাকায় রাজনৈতিক কর্মকাণ্ডসহ সভা-সমাবেশ, মিছিল, স্লোগান ইত্যাদি সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে।

এমতাবস্থায় প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহষের উদ্দেশে কলেজ ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের জাতীয় দিবস বা অন্য কোনো রাজনৈতিক কর্মসূচিতে কলেজ ও সংশ্লিষ্ট এলাকায় সভা-সমাবেশ, মিছিল, স্লোগান ইত্যাদি কার্যক্রম থেকে বিরত থাকার জন্য পুনরায় নির্দেশ দেয়া হলো বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

চলতি বছরের শুরুতে চমেক শাখা ছাত্রলীগের বিবাদমান দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এরপর বহিরাগতদের হামলার অভিযোগ তুলে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন শুরু করেন। পরে কর্তৃপক্ষের হস্তক্ষেপে কর্মসূচি প্রত্যাহার করা হলেও কোনো ধরনের রাজনৈতিক তৎপরতা দেখা যায়নি।

প্রজ্ঞাপনটি দেখেতে ক্লিক করুন


আরও দেখুন: