এই জাতির জন্য অশনি সংকেত

ডা. ফরিদ এইচ খান
2023-10-30 13:22:47
এই জাতির জন্য অশনি সংকেত

সন্ত্রাসীর ছুরিকাঘাতে নিহত চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ (ইনসেটে ডা. ফরিদ এইচ খান)

ফেসবুকের পাতা উল্টাচ্ছিলাম। হঠাৎ এই ভয়ঙ্কর খবরটি দেখে আমি একদম হতবাক, মনের অজান্তেই চোখ দিয়ে কয়েক ফোঁটা পানি বের হয়ে গেল।

বিশ্বাস করতে খুবই কষ্ট হচ্ছে যে আমার রাজশাহী মেডিকেল কলেজের প্রিয় ছোট ভাই এবং স্বনামধন্য চর্মরোগ বিশেষজ্ঞ ডা. কাজেম আলী আর নেই।

অত্যন্ত বিনয়ী, নিরহংকার, ভদ্র নম্র সৎ মানুষটিকে কেন এমন নৃশংসভাবে খুন করা হবে আমি কোনভাবেই বুঝে উঠতে পারছি না। তাও আবার রাজশাহী শহরের বর্ণালী মোড়ের কাছে প্রধান রাস্তায়।

ডাক্তার কাজেমের কোন ধরনের শত্রু থাকতে পারে এটা আমি কল্পনাও ভাবিনি। যেটুকু খবর পেয়েছি, তাতে ফিল্মি স্টাইলে প্রফেশনাল কিলার দিয়ে এই হত্যাকাণ্ডটি ঘটানো হয়েছে ।

আমি তীব্রভাবে এই হত্যাকাণ্ডের প্রতিবাদ করছি। সাথে রাজশাহীর প্রশাসনকে অনুরোধ করছি সঠিকভাবে স্বল্প সময়ের মধ্যে তদন্ত শেষ করে ডা. কাজেমের হত্যাকারীকে খুঁজে বের করে যথাযথ শাস্তি প্রদান করবেন। আর ভবিষ্যতে যেন শান্তির শহর রাজশাহীতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় তার জন্য যথাযথ দৃষ্টিপাত রাখবেন।

সবশেষে ডাক্তার কাজেমের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করছি, মহান সৃষ্টিকর্তা তাকে যেন জান্নাতবাসী করেন সেই আবেদনটি রেখে দিলাম। আমিন 

লেখক ঃ

ডা. ফরিদ এইচ খান
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য)
এমএস-কোর্স (পিজি হাসপাতাল),
সিসিডি (বারডেম).
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ঢাকা।


আরও দেখুন: