আমাদের জীবনের নিরাপত্তা কোথায়?

ডা. নিরূপম দাশ
2023-09-07 16:53:34
আমাদের জীবনের নিরাপত্তা কোথায়?

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হামলার শিকার ইন্টার্ন চিকিৎসক (উপরের ইনসেটে লেখক, নিচে রক্তাক্ত ইন্টার্ন চিকিৎসক)

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পে নিয়োজিত পুলিশ চিকিৎসকদের উপর বর্বর হামলা চালায়।

পুলিশের এই বর্বরোচিত হামলার বিচার চাই।

পুলিশ ক্যাম্পে যারা ছিলো প্রত্যেককে চাকরী হতে বরখাস্ত ও বিভাগীয় মামলা দায়ের পূর্বক
গ্রেফতার দাবী করছি।

এদের কুকর্মের দায়ভার পুলিশ প্রশাসন কেন নিবে?

যা ঘঠেছিল তা আমরা শুভ্র দেব রায় এর বক্তব্য হতে শুনি।

ঘটনা বৃত্তান্ত--

মেডিসিন এডমিশন,, বীভৎস রকমের ব্যস্ততা ডাক্তারদের,, বিষ খাওয়া এক রোগী মৃত্যুপথযাত্রী,, দুজন নারী ইন্টার্ন চিকিৎসক সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছেন তাকে বাচানোর,, এদিকে এক রোগীর লোক এসে পরিচয় দিয়েছে পুলিশের এস আই,, তার রোগী সবার আগে ঢুকতে হবে,, আনসার সদস্য নিয়ম মাফিক বলেছে,, সবাইকে লাইন ধরেই ঢুকতে হবে যদি না রোগী অতিরিক্ত খারাপ হয়,,,

অত:পর এস আই এর টিনএজার ছেলে ফোন বের করে নারী চিকিৎসক দের ছবি তুলে এবং থ্রেট দিতে থাকে যে,, এদেরকে বাইরে গেলে দেখে নেবে,, এবং মা বিষয়ক খুব নোংরা গালি দিতে থাকে

আনসার এবং ওয়ার্ড বয় মিলে তাদের জায়গা থেকে সরানোর চেষ্টা করলে তারা মারমুখী হয়ে ধস্তাধস্তি করে,, এরপর হাসপাতালের নিয়ম অনুযায়ী,, তাদের পুলিশ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।।

এবার আসল মজা,, হাসপাতালের পুলিশ ক্যাম্প যাদের দায়িত্ব চিকিৎসকদের নিরাপত্তা দেওয়া,, তারা ওই নারী চিকিৎসকদের বন্দী করে ক্যাম্পে রাখে,, চিকিৎসকরা ছিলেন পুরোপুরি নিরস্ত্র,, এবং তাদের থ্রেট দিতে থাকে,, তখন সেখানে রোগী এস আই এর ছেলে আবারও তাদের নোংরা গালি দেয়। 

এরপর যথারীতি ইচিপের প্রেসিডেন্ট বিষয়টির সুরাহা করতে সেখানে যায় এবং শুধু পরিচয় টুকু দেওয়ার সাথে সাথেই তাকে মমেকহার পুলিশ ক্যাম্পেরই একজন এস আই আর একজন কনস্টেবল মিলে মারধর শুরু করে,, তারপর পেশেন্ট পার্টির তথাকথিত এস আই কেও আহবান জানায় মারতে এবং তার হাতে লাঠি তুলে দেয়,, এমনকি তার ছেলের হাতেও লাঠি তুলে দেয়। 

সেখানে নিরস্ত্র ইন্টার্ন চিকিৎসকদের নৃশংসভাবে মারা হয়,, লাঠি দিয়ে, বটি দিয়ে কোপানো হয় একজনকে,, এবং স্বয়ং মমেকহার কর্তব্যরত পুলিশই করেছে এই আঘাত,, বাহ বাহ।

প্রত্যেকটি পুলিশ লোডেড বন্দুক নিয়ে ছিল এবং ওপেন থ্রেট ও দিয়েছে যে তারা শুট করবে,
আমাদের সুরক্ষার জন্য যেসব পুলিশকে নিয়োগ দেওয়া হয়েছে তারা যদি আমাদের কেই বিনা অপরাধে মারে এবং পক্ষপাতিত্ব করে,, তবে আমাদের জীবনের নিরাপত্তা কোথায়??

আমার দুই ভাই আইসিইউতে,, আরেক ভাইয়ের পা ভাংছে,, একজনের হাত,, আরো অনেক এ গুরুতর আহত,, এদের অপরাধ ছিল এরা একজন বেয়াদব এস আই এর করা অন্যায়ের বিহিত করতে গিয়েছিল,, কার কাছে নিরাপদ আমরা??


আরও দেখুন: